দেব-রুক্মিণীর ‘পাঁচ মেশালি’ : পায়ে-পায়ে পাঁচ নম্বর ছবিতে জুটি বাঁধলেন

Spread the love

দেব-রুক্মিণীর ‘পাঁচ মেশালি’ : পায়ে-পায়ে পাঁচ নম্বর ছবিতে জুটি বাঁধলেন

প্রথম জীবনে মডেলিং কে পেশা হিসেবে বেছে নিলেও পরবর্তী কালে বাংলা ছবিতে রমরমিয়ে কাজ করছেন রুক্মিণী মৈত্র। আর এই ছবির সূত্রেই বিশেষ বন্ধু দেবের সঙ্গে সম্পর্ক গাঢ় হয়েছে তাঁর।
দেব এর হাত ধরে ‘চ্যাম্প’ দিয়ে টলিউডে ডেবিউ হয়েছিল তাঁর। সেই সময় থেকে সম্পর্কের শুরু ধরলে এখন তাঁদের সম্পর্কের বয়স পাঁচ বছর।
এই ছবিটিতে একজন বক্সারের চরিত্রে দেখা গিয়েছিল দেবকে এবং চরিত্রের নাম ছিল শিবা। রুক্মিণীর চরিত্রের নাম জয়া। ছবিতে জয়াকে শিবার শক্তির উৎস হিসেবে দেখানো হয়েছে।

দেব রুক্মিণীর পরবর্তী ছবি ‘ককপিট’এ দেবকে একজন দায়িত্বশীল বিমান চালকের ভূমিকায় দেখা গেছে। ছবিটিতে দেবের চরিত্রের নাম ছিল দিব্যেন্দু রক্ষিত । এই ছবিতে রুক্মিণী চরিত্রটিকে একটু অন্য ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। ছবিতে দেবের বিপরীতে নায়িকার ভূমিকায় অভিনয় করেন কোয়েল মল্লিক।
যখন ভারত তথা পশ্চিমবঙ্গে টেররিজম একটা বিরাট সমস্যা, সেই সময় এ বিষয় সম্পর্কে মানুষকে সচেতন করার জন্য তৈরি হয় ভিন্ন ধারার ছবি ‘কবীর’।
শুধু অভিনেতা হিসেবেই নয় একজন সাংসদ হিসেবেও মানুষকে সতর্ক করাটা তাঁর দায়িত্ব বলে তিনি মনে করেন। ছবিটিতে নিজে একজন টেরটিস্ট এর ভূমিকায় অভিনয় করেছেন দেব এবং একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন রুক্মিণী। ছবিটিতে রুক্মিণীর অভিনয় দর্শকদের যথেষ্ট প্রশংসা পেয়েছে।

পরবর্তীকালে ‘পাসওয়ার্ড’ ছবিটিতে সাইবার ক্রাইম সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করা হয়েছে। বর্তমান প্রজন্মের কাছে এটি একটি বিরাট সমস্যার আকার ধারণ করেছে। যদিও ছবিটি দর্শকের উপর খুব বেশি প্রভাব ফেলতে পারেনি তাও দেব, রুক্মিণী, পরমব্রত ও পাওলির অভিনয় মানুষের নজর কেড়েছে।
এছাড়াও ‘কিডন্যাপ’ ছবিতে দেবের পরিণত অভিনয় দর্শকদের চোখে পড়েছে। এই ছবিতেও দেবের বিপরীতে অভিনয় করছেন রুক্মিণী মৈত্র।
ধীরে ধীরে নিজেকে ভেঙে নতুন করে গড়ছেন দেব। মানুষকে উপহার দিচ্ছেন ভিন্ন স্বাদের ছবি। সম্প্রতি হয়ে গেল ‘কিশমিশ’ এর শুভ মহরত্। এখানেও দেব-রুক্মিণীর অভিনয় দর্শকদের নজর কাড়বে এমনটাই আশা করা যায়।


Spread the love